Helpline: +88 02 9892811, 01711-876331, 01717-958596

Pest Control & Life Style | Dhaka, Bangladesh

ঘরোয়া কীটপতঙ্গ নিয়ন্ত্রণ | জাহান পেস্ট কন্ট্রোল সার্ভিস


বর্তমান সময়ে কর্মব্যস্ত সংসার জীবনে কর্তা-কর্ত্রী
দুজনই সমানতালে যখন কর্মক্ষেত্র দাপিয়ে বেড়াচ্ছেন, তখন ঘরদোর পরিপাটি রাখাটা বড় একটি চ্যালেঞ্জ। বাজারে বিভিন্ন সংক্রামক রোগজীবাণুনাশক ইলেক্ট্রনিকস যন্ত্রপাতি পাওয়া গেলেও সেসব আমাদের দেশে ব্যবহারে অনেকটা অনুপযোগী, আর তা ব্যয়বহুলও। স্বাস্থ্যের কথা ভেবে বাসা জীবাণুমুক্ত রাখাটাও জরুরি। তবে ঘরদোর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পরও অনেক সময় তেলাপোকা, ইঁদুর, উইপোকা, ছারপোকার উপদ্রব দেখা যায়।

মশা, মাছি, তেঁলাপোকা, উঁই পোঁকা, ছারপোঁকা, সাপ ও অনান্য পোঁকা মাকড়ের জ্বালায় আপনার আবাসিক/শিল্প প্রতিষ্ঠানে লোকজন অতিস্ট? কিছু প্রচলিত সতর্কতা ব্যবস্থা গ্রহন করে আপনিও সাময়িক উপশম পেতে পারেন।

১। আলমারিতে বা কাপড় রাখার যেকোনো স্থানে নিমপাতা শুকনো করে কাপড়ে বেঁধে কিংবা কালোজিরা কাপড়ের পুঁটলি করে রেখে দিলে কাপড়চোপড়ে পোকার আক্রমণ কমে।

২। অনেক সময় কাপড়ের ভেতর ন্যাপথলিন ব্যবহার করলে পোকা ধরার আশঙ্কা কম থাকে এবং কাপড়ে সুগন্ধও থাকে।

৩। রান্নাঘরে চিনির কৌটায় দু-একটা লবঙ্গ রেখে দিলেই পিঁপড়ের উপদ্রব কম হয়।

৪। ঘরের দেয়ালে উইপোকার উপদ্রব থেকে রেহাই পেতে দেয়ালের যে স্থান থেকে উইপোকা বের হয়, সেখানে কর্পূরের গুঁড়ার সঙ্গে লিকুইড প্যারাফিন মিশিয়ে দ্রবণ তৈরি করে দেওয়া যেতে পারে।

৫। অবশ্যই বাড়ির নকশা করার সময় ডাইনিং রুমের খাবার টেবিলের ওপর কিংবা রান্নাঘরে চুলার ওপর লাইটের ব্যবস্থা রাখা যাবে না। কারণ, কোনো কোনো ঋতুতে লাইটে পোকার উপদ্রব বেশি থাকে।

৬। আমাদের বাসাবাড়িতে সাধারণত কালো ইঁদুরের উপদ্রব বেশি হয়ে থাকে। যেকোনো ধরনের ইঁদুরের হাত থেকে রেহাই পেতে ইঁদুরের গর্তের মুখে মরিচের ধোঁয়া দেওয়া যেতে পারে। এ ছাড়া ইঁদুরের গর্তে পানি ঢাললে ইঁদুরের উপদ্রব কমে।

৭। পোকামাকড় মারার ওষুধ অবশ্যই রাতে দিতে হবে। সকালে ঘুম থেকে উঠেই আবার পরিষ্কার করতে হবে।

৮। ঘরের যেখানে ময়লা-আবর্জনা জমে থাকে সেখানে পরিষ্কার করে ফেলতে হবে।

৯। ঘর থেকে মাছি দূর করতে গুড়ের সঙ্গে ফিনিশ পাউডার মিশিয়ে দিতে হবে।

১০। সন্ধ্যার দিকে ধূপের ধোঁয়া দিলে মশার উপদ্রব কমে যায়।

হাতে পর্যাপ্ত সময় থাকলে পোকামাকড় দূর করার এসব বিভিন্ন ঘরোয়া ও প্রাকৃতিক সমাধান বেছে নেওয়া যায়। না হলে স্রেফ মোবাইলে একটা কল করলেই আপনার বাসায় এসে পড়বে জাহান পেস্ট কন্ট্রোল সার্ভিস কোম্পানির কর্মী বাহিনী, যারা আধুনিক যন্ত্রপাতির সাহায্যে পোকামাকড় তাড়াতে সিদ্ধহস্ত। আমাদের একবার একটা সার্ভিস নিলে যে খরচ পড়ে, সেই একই সার্ভিস সারা মাসের প্যাকেজ হিসেবে নিলে বিশেষ ছাড় থাকে।

কর্মক্লান্ত দিনের শেষে সবাই ফিরতে চায় শান্তির নীড়ে।

যদি ফিরতে হয় অগোছালো-অপরিষ্কার ঘরে, তাহলে ক্লান্তি যেন আরও বেড়ে যায়। আর ঘরে পোকামাকড়ের উপদ্রব হলে জিনিসপত্র তো নষ্ট হয়ই, নানা রকম অসুখ-বিসুখের ঝুঁকিও বেড়ে যায়। অফিস বা ফ্যাক্টরিকে পোকামাকোড়মুক্ত রাখার কোন বিকল্প নেই।

জাহান পেস্ট কন্ট্রোল সার্ভিস দক্ষতার সাথে ফিউমিগেশন সার্ভিস, তেলাপোকা কন্ট্রোল, উইপোকা / ঘুন পোকা কন্ট্রোল, ইঁদুর কন্ট্রোল সার্ভিস, ফ্লাই কন্ট্রোল সার্ভিস, মশা কন্ট্রোল সার্ভিস, সংক্রামক রোগজীবাণুনাশক সার্ভিস, ছার পোকা দমন সার্ভিস, তেলাপোকা উইপোকা ছারপোকা দমন সার্ভিস দক্ষতার সাথে দিয়ে আসছে।
যে কারনে আপনি জাহান পেস্ট কন্ট্রোল সার্ভিস এর সেবা নিবেনঃ
# আমাদের সার্ভিস দীর্ঘদিন কার্যকারিতা থাকে।
# আমরা সঠিক সমস্যা নির্ণয় এবং উপযুক্ত সমাধান করে থাকি।
# আমাদের মেডিসিন এর বিষাক্ততা মানুষের জন্য সর্বনিম্ন।
# ক্ষতিকর ধোঁয়ার ব্যবহার করা হয়না।
# আমাদের সার্ভিস সপ্তাহে ৭ দিনই থাকে।

আর হ্যাঁ, জাহান পেস্ট কন্ট্রোল সার্ভিস এর রয়েছে বিশেষ অভিজ্ঞতা সম্পন্ন কর্মিবাহিনী, যারা আপনাকে আপনার প্রয়োজনীয়তার শেষ অবদি পূরন করতে সক্ষম। আমরা সারা বাংলাদেশের যে কোন জায়গায় যে কোন বাড়ি, অফিস, হাসপাতাল, রেস্টুরেন্ট, গুডাউন, ওয়্যার হাউজ, আবাসিক হোটেল ইত্যাদিতে ১০০% গ্যারান্টি সহকারে ছাড়পোকা, তেলাপোকা, উইপোকা, ইদুর ও মাছি সহ সকল প্রকার পোকামাকড় দমন করি (Pest Control bd)।

 

Helpline: +88 02 9892811, 01711-876331, 01717-958596
Email:  md.muslim596@gmail.com

By | 2018-01-14T03:19:05+00:00 January 14th, 2018|Uncategorized|0 Comments

About the Author:

Leave A Comment